Your Website
BRAC Bank

ব্র্যাক ব্যাংক সম্পর্কে বিস্তারিত তথ্য

সবাইকে স্বাগত জানিয়ে শুরু করছি আজকের পোস্ট। আমাদের আজকের আলোচনার বিষয় হচ্ছে সকলের পরিচিত ব্র্যাক ব্যাংক। এই প্রতিষ্ঠান বাংলাদেশের মানুষের অন্যতম গুরুত্বপূর্ণ একটি প্রয়োজনীয় বিষয়। ব্র্যাক ব্যাংক এর রয়েছে হাজারো সাফল্য। আমাদের আজকের পোস্টে ব্র্যাক ব্যাংক সম্পর্কে রয়েছে বিস্তারিত বর্ণনা। –Facts About BRAC Bank

Bangladesh Rural Advancement Committee সংক্ষেপে (BRAC)। ব্র্যাক একটি আন্তর্জাতিক দাতব্য সংস্থা। এটি বিশ্বের অন্যতম বৃহত্তম উনয়ন্মূলক সংস্থা। বাংলাদেশের স্বাধীনতার পর ১৯৭২ সালে এই সংস্থাটি প্রতিষ্ঠিত হয়। ব্র্যাক এর প্রতিষ্ঠাতা স্যার ফজলে হাসান আবেদ।

ব্র্যাক একটি বাংলাদেশি সংস্থা। এটি বাংলাদেশের ৬৪ টি জেলাসহ এশিয়া, আফ্রিকা এবং আমেরিকার ১৩ টি দেশে এটির কার্যক্রম চালু রয়েছে। ব্র্যাক এর দাবী অনুযায়ী বর্তমানে তাদের প্রতিষ্ঠানে প্রায় ১ লক্ষ এর মত কর্মী কাজ করে থাকেন। তবে এদের মধ্যে ৭০ ভাগই নারী কর্মি। ব্র্যাকের পরিসেবার আওতায় আছে ১২৬ মিলয়ন লোকজ।

বর্তমানে ব্র্যাক এর বিভিন্ন সহযোগী প্রতিষ্ঠান রয়েছে। গত বছরগুলোতে ব্র্যাক ব্যাংক এ দেশ বিদেশে ব্যপক সম্মান মর্যাদা ও সুপরিচিতি পেয়েছে। ব্যাংক টি প্রতিষ্ঠা করা হয় ৪ জুলাই ২০০১ সালে। এর প্রতিষ্ঠাতা ফোজোলে হাশাণ আবেড।

আরো দেখুনঃ 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top