সালমান খান কত টাকার মালিক ২০২৩ (নতুন আপডেট)

বলিউড মানেই খানেদের রাজত্ব। এমনটাই দেখে আসছে দর্শকেরা দীর্ঘ তিন দশক ধরে। দেখতে দেখতে বয়স ৫৭ বছর হয়ে গেল বলিউডের জনপ্রিয় অভিনেতা সালমান খানের। তবুও এখনো বিয়ের পিঁড়িতে বসেনি সালমান খান। সালমান ভক্তরা অপেক্ষায় আছেন কবে তাদের প্রিয় অভিনেতা সালমান খান বিয়ের পিঁড়িতে বসবে। ১৯৬৫ সালের ২৭ ডিসেম্বর ভারতের মধ্যপ্রদেশের ইন্দরে চিত্রনাট্যকার সলিম খানের ঔরসে সালমা খানের গর্ভে যে শিশুর জন্ম হয়, তার নাম রাখা হয় আব্দুর রশিদ সালিম সালমান খান। সেও ভবিষ্যতে বাবার মত বিখ্যাত হবে এই আসাটি সবাই করলেও বড় হয়ে, বিখ্যাত হয়ে দারুন অভিনয়ের পাশাপাশি সব সময়ই বিতর্কে বেড়াজালে নিজেকে বন্দী করে রাখবে সে এই আশঙ্কা নিশ্চয়ই কারো কল্পনাতেও ছিল না।-Salman Khan Koto Takar Malik

কিন্তু সময়ের সাথে সাথে নিজের অভিনয় প্রতিভা ছাড়াও বদমেজাজ এবং অশোভন বাক্যের ব্যবহার নিয়ে বলিউডে আলাদা ইমেজ তৈরি করতে সক্ষম হয়েছেন তিনি, সালমান খান। নিজেকে হিন্দি সিনেমার একজন সেরা অভিনেতা হিসেবে প্রতিষ্ঠিত করার যে সংগ্রামে নেমেছেন সাল্লু ভাই, সেটা নিয়ে যতটা না আলোচনা হয়েছে গত ২৫ বছরে তার চেয়ে অনেক বেশি তিনি চায়ের টেবিলে ঝড় তুলেছেন প্রেমিকাদের সঙ্গে নানা কান্ড কীর্তি এবং এসবের কারণে চারপাশে মানুষের সঙ্গে ঝামেলায় জড়িয়ে। প্রেমিকাদের তালিকা ও কম দীর্ঘ নয়। তাদের মত উল্লেখযোগ্য হলেন সঙ্গীতা বিজলানি, সুমি আলী, ঐশ্বরিয়া রায়, ও হালের ক্যাটরিনা।

সালমান মুম্বাই এর সেন্ট স্টানিসলাস হাই স্কুলে তার বড় ভাইদের সঙ্গে পড়াশোনা শেষ করেন। স্কুলের পড়াশোনা শেষে এলফিনস্টোন কলেজে ভর্তি হন তিনি। এক বছরের মাথায় কলেজকে বিদায় জানান সালমান খান।

জানা গিয়েছে বলিউড অভিনেতা সালমান খানের মোট সম্পত্তির পরিমাণ হল ৩৬০ মিলিয়ন ডলার। যেটা ভারতীয় মুদ্রায় দাঁড়ায় ২৩০৪ কোটি রুপি। বাৎসরিক আয় ১৬৫ কোটি কোটি রুপি গড়ে। ২০২০ তে সেই আয় বেড়ে দাঁড়িয়েছে ২০০ কোটি রুপি। এমনকি সালমান খানের মাসে আয় ২০ কোটি টাকার বেশি।

শুধু তাই নয়, বলিউডের এই ভাইজানের গ্যালাক্সির দাম ১৫০ কোটি রুপিরও উপরে। বাইক হোক কিংবা গাড়ি সবই রয়েছে অভিনেতার গ্যারেজে। ল্যান্ড রোভার থেকে শুরু করে অডি, বি এম ডব্লিউ।

তবে জানা গিয়েছে সালমান খানের আয়ের এই বেশিরভাগটাই নাকি ২০২০ সালে বিগবস এর থেকে এসেছে। উল্লেখ্য যে ২০১০ সাল থেকে তিনি বিগবস প্রতিযোগিতার সঞ্চালক হিসেবে দায়িত্ব পালন করেছেন। আর সেইসঙ্গে তো টুকটাক বিজ্ঞাপন লেগেই আছে।

পেশা অভিনেতা
মোট সম্পদ৩৬০ মিলিয়ন ডলার বা
৩৭০০ কোটি বাংলাদেশী টাকা
মাসিক বেতন ২.২ মিলিয়ন ডলার বা
২২ কোটি টাকা
বাৎসরিক আয় ২৭ মিলিয়ন ডলার বা
২৭৩ কোটি টাকা
বয়স ৫৭ বছর
জন্মস্থান ইন্দোর, ইন্ডিয়া

চিত্রনাট্যকার সেলিম খানের জ্যেষ্ঠ পুত্র সালমান খান ১৯৮৮ সালে “বিবি হো তো অ্যাসি” চলচ্চিত্রে একটি গৌণ ভূমিকায় অভিনয়ের মধ্য দিয়ে বলিউডে আত্মপ্রকাশ করেন। কেন্দ্রীয় চরিত্রে তার অভিনীত প্রথম চলচ্চিত্র মেনে পেয়ার কিয়া (১৯৮৯) ব্যবসায় সফল হয়। এই ছবিতে কাজের জন্য তিনি শ্রেষ্ঠ নবাগত অভিনেতা বিভাগে ফিল্মফেয়ার পুরস্কার লাভ করেন।

এরপর ৯০ এর দশকে তিনি বলিউডে বেশ কিছু ব্যবসা সফল হিন্দি চলচ্চিত্র উপহার দেন। তার মধ্য রয়েছে প্রণয়নমূলক নাট্যধর্মী হাম আপকে হে কন, ১৯৯৪। মারপিট ধর্মী রুহুমর্ষক করণ অর্জুন, ১৯৯৫ ইত্যাদি।

২০০০ এর দশকে কিছু সময় পিছিয়ে পড়ার পর তিনি ২০১০ এর দশকে আরো বেশি তারকা খ্যাতি অর্জন করেন। এ সময় তিনি বেশ কিছু চলচ্চিত্রে কেন্দ্রীয় চরিত্র অভিনয় করেন এবং সফলতা অর্জন করেন।

আরো দেখুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *