Your Website
Shabnur

শাবনুর কত টাকার মালিক

শাবনুরের আসল নাম হল কাজী শারমিন নাহিদ নুপুর। তবে সিনেমা জগতে তিনি শাবনুর নামেই সর্বাধিক পরিচিত। ১৯৯৪ সাল থেকে তিনি সিনেমায় কাজ করে আসছেন। এবং সেই সাথে তিনি একের পর এক হিট সিনেমা দর্শকদের উপহার দিয়ে আসছেন। তিনি সালমান শাহ রিয়াজ শাকিব খানদের মতো সুপারস্টার তারকাদের সাথে অনেক জনপ্রিয় সিনেমায় অভিনয় করেছেন। বাংলা সিনেমার জগতের এই সুন্দরী প্রভাবশালী নায়িকা কে সবাই চিনলেও তিনি কত টাকার মালিক তা হয়তো অনেকেই জানেন না। আজকে মূলত শাবনুর কত টাকার মালিক তা জানানো হবে এই পোষ্টের মাধ্যমে।-Shabnur Koto Takar Malik

শাবনুর যখন প্রথম সিনেমার অভিনয়ে আসেন অর্থাৎ ১৯৯৩ সালে তিনি তখন প্রতি সিনেমায় অভিনয়ের জন্য ৩০ হাজার টাকা পারিশ্রমিক পেতেন। ১৯৯৫ সালের দিকে তার পারিশ্রমিকের পরিমাণ আস্তে আস্তে বাড়তে থাকে। একই বছর তিনি সর্বোচ্চ ৮৫ হাজার টাকা পারিশ্রমিক নিয়ে কাজ করেছেন। ১৯৯৮ সালে তার পারিশ্রমিকের পরিমাণ বেড়ে গিয়ে 96 হাজারে পৌঁছায়। পরবর্তীতে ১৯৯৯ সালের শেষের দিকে তার পারিশ্রমিক বেড়ে গিয়ে এক লক্ষ 65 হাজার এ পৌঁছায়।

বাংলা সিনেমার ইতিহাসে শাবনূরই প্রথম নায়িকা যিনি ২০০০ সালের আগেই এক লক্ষ পঞ্চাশ হাজার টাকার উপরে পারিশ্রমিক নিয়ে বাংলা সিনেমায় কাজ করেছেন। যা রীতিমতো অবাক করার মতই ঘটনা। শাবনুর ২০০০ সাল থেকে ২০১৪ পর্যন্ত একটানা অনেকগুলি সিনেমায় কাজ করেছেন। বলবো কথা বাসর ঘরে সিনেমায় অভিনয়ের জন্য তিনি ৮ লক্ষ টাকা পারিশ্রমিক নিয়েছিলেন। এছাড়াও তিনি অনেক জনপ্রিয় সিনেমাতেও কাজ করেছেন। তিনি ২০০৭ সালে আমার প্রানের স্বামী সিনেমায় অভিনয়ের জন্য সর্বোচ্চ 9 লক্ষ টাকা পারিশ্রমিক নিয়েছিলেন। যা ছিল তখনকার সময়ে বাংলাদেশী নায়িকাদের মাঝে সর্বোচ্চ পারিশ্রমিক।

শাবনুর কত টাকার মালিক

পেশা অভিনেত্রী
মোট সম্পদ১৫ কোটি টাকা
মাসিক বেতন 
বাৎসরিক আয় 
জন্মস্থান যশোর

শাবনুরকে সর্বশেষ ২০১৪ সালে কিছু আশা কিছু ভালোবাসা সিনেমায় অভিনয় করতে দেখা গিয়েছিল। পরবর্তীতে তাকে আর নতুন করে কোন সিনেমায় দেখা যায়নি। শাবনুর আগে বিজ্ঞাপনে কাজ করলেও বর্তমানে তিনি বিজ্ঞাপন থেকে অনেকটাই দূরে সরে গিয়েছেন। তবে বিজ্ঞাপনে কাজ করার জন্য তিনি আগে সর্বোচ্চ ৩ লক্ষ টাকা পারিশ্রমিক নিয়েছেন। শাবনুর ২০০৫ সালের আগে পর্যন্ত অনেক স্টেজে পারফর্ম করেছেন। তিনি প্রতি স্টেজে পারফর্ম করার জন্য ৭০ হাজার টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ২ লক্ষ টাকা পারিশ্রমিক নিয়েছিলেন। বিভিন্ন টকশো তে কাজ করার জন্য শাবনূর প্রতি শো এর জন্য সর্বোচ্চ ৪৫ হাজার টাকা পারিশ্রমিক নিয়ে থাকেন।

শাবনুর এর গাড়ি এবং বাড়ির কালেকশন

শাবনুর এর দুটি বাড়ি রয়েছে। একটি খুলনায় এবং অন্যটি ঢাকায়। তার এই দুটি বাড়ির মূল্য প্রায় ৬ কোটি টাকা। শাবনুরের করলা সিরিজের ব্র্যান্ড নিউ মডেল এর গাড়ি সহ প্র্যাডো এবং টয়োটা সিরিজের গাড়ি রয়েছে। তার এই তিনটি গাড়ির মূল্য প্রায় ২ কোটি ২৩ লক্ষ টাকা। বর্তমানে শাবনুরের ব্যাঙ্ক ব্যালেন্স এবং ইনভেস্টমেন্ট সহ প্রায় ১৫ কোটি টাকার সম্পদ রয়েছে। বর্তমানে মিডিয়ার জগত থেকে অনেকটা দূরে রয়েছেন শাবনুর। মাঝেমধ্যেও বিভিন্ন অনুষ্ঠানে দেখা গেলেও সিনেমার পর্দা থেকে তিনি অনেক আগেই নিজেকে গুটিয়ে নিয়েছেন।

আরো দেখুনঃ 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top