বিরাট কোহলি কত টাকার মালিক ২০২৩

আসল নামঃ বিরাট কোহলি,ডাকনামঃচিকু ও রান মেশিন পেশা ভারতীয় ক্রিকেটার জন্ম তারিখঃ৫ই নভেম্বর ১৯৮৮ সাল। বয়স ২০২৩ হিসাবে ৩৫ বছর। জন্মস্থানঃদিল্লি, ভারত বর্তমান ঠিকানাঃমুম্বাই মহারাষ্ট্র ভারত। উচ্চতা ৫ ফুট ৯ ইঞ্চি ওজন ৬৯ কেজি। জাতীয়তা ভারতীয় ধর্ম হিন্দু। বিরাট কোহলি শখের মধ্যে আছে ব্যায়াম করা গান গাওয়া ইত্যাদি।- Virat Kohli Koto Takar Malik

বিরাট কোহলির শিক্ষাজীবন,স্কুল বিশাল ভারতীয় পাবলিক স্কুল দিল্লি এবং সেভিয়ার কনভেন্ট সিনিয়র মাধ্যমিক বিদ্যালয় পশ্চিম বিহার, দিল্লী। বিরাট কোহলি শিক্ষাগত যোগ্যতা দ্বাদশ শ্রেণী পর্যন্ত লেখাপড়া করেছেন। আন্তর্জাতিক প্রকাশ, ওয়ানডে ১৮ আগস্ট ২০০৮ সালে শ্রীলংকার বিপক্ষে টি(-২০) ১২ই জুন ২০১০ সালে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টে ২০ জুন ২০১১ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।

বিরাট কোহলির বেশ কয়েকজন গার্লফ্রেন্ড রয়েছে তার মধ্যে ১ম গার্লফ্রেন্ড সারা- জেন ডায়াস(অভিনেত্রী)। ২য় গার্লফ্রেন্ড সানজানা (মডেল ও অভিনেত্রী)। ৩য় গার্লফ্রেন্ড তামান্না ভাটিয়া (অভিনেত্রী)। ৪থ গার্লফ্রেন্ড ইজাবেল লেইট (ব্রাজিলিয়ান মডেল)। পঞ্চম গার্লফ্রেন্ড মনশা বাহল (অভিনেত্রী)। ৬ঠ গার্লফ্রেন্ড অনুষ্কা শর্মা অভিনেত্রী)। বিরাট কোহলির পরিবারে তার পিতা প্রেম কহেলে (আইনজীবী),প্লিজ ২০০৬ সালে মৃত্যুবরণ করেন। মা সরজ কোহলি (হোমমেকার)। তার একটি বড় ভাই এবং একটি বড় বোন আছে। ভাই বিকাশ কহিলে এবং বোন পাবনা কোহেলি।

পেশা ক্রিকেটার
মোট সম্পদ১২৭ মিলিয়ন ডলার বা
১,৩৪১ কোটি টাকা
মাসিক বেতন দেড় কোটি টাকা
বাৎসরিক আয় ২০ কোটি টাকা
বয়স ৩৪ বছর
জন্মস্থান দিল্লি, ইন্ডিয়া

বিরাট কোহলির স্ত্রী অনুষ্কা শর্মা ২০১৭সালে তাদের বিবাহ কাজ সম্পন্ন হয়। তার ইনকাম সম্পর্কে বলতে গেলে বিরাট কোহলি অতুলনীয়, কারণ তিনি আইপিএল খেলার জন্য রয়েল চ্যালেঞ্জার বেঙ্গালুর এর কাছ থেকে ১৬ কোটি রুপি বেতন নিয়ে থাকেন। বর্তমানে তার প্রতি বছরের আয় ১২১ কোটি রুপি। মোট সম্পত্তির পরিমাণ ৩৮২ কোটি রুপি। একদিনের বিজ্ঞাপনের জন্য বিরাট কোহলি পায় ৫ কোটি রুপি নিয়ে থাকেন। বিরাট কোহলি অনেকগুলো বাড়ি রয়েছে। এবং বিরাট কোহলির অনেকগুলো গাড়ি রয়েছে যার বর্তমান মূল্য প্রায় ২০০ কোটি রুপির উপরে।

২০১৩ সাল থেকে বলিউডের অভিনেত্রী অনুষ্কা শর্মার সাথে প্রেমের সম্পর্কে জড়ান।তাদের সম্পর্ক নিয়ে গণমাধ্যমে বেশ গুঞ্জন শোনা যেত। তারা ২০১১ সালে ১১ই ডিসেম্বর ইতালিতে একটি বিবাহ বন্ধনে আবদ্ধ হয়। ২০১৮ সালে টাইম ম্যাগাজিন কোহলিকে বিশ্বের অন্যতম ১০০ জনের মধ্যে ১জন আখ্যা দিয়েছিলেন। বর্তমানে, ভারতের,আন্তর্জাতিক ক্রিকেটের সকল স্তরে মহেন্দ্র সিং ধোনির পরিবর্তে বিরাট কোহলি অধিনায়কের দায়িত্ব পালন করেছে। তিনি বর্তমানে বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান হিসেবে বিবেচিত।

আরো দেখুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *