Your Website
Riaz

রিয়াজ কত টাকার মালিক

রিয়াজ বাংলা সিনেমার একজন জনপ্রিয় অভিনেতা। তিনি প্রায় ১২০টি বাংলা সিনেমায় অভিনয় করেছেন। তিনি ৩ বার বাংলাদেশ নেশনাল ফিল্ম অ্যাওয়ার্ড এবং ৭ বার মেরিল প্রথম আলো এওয়ার্ড জিতেছেন। রিয়াজ শাবনুর এবং পূর্ণিমার সাথে জুটি বেঁধে অনেক জনপ্রিয় সিনেমা উপহার দিয়েছেন। শত শত ব্যবসাসফল সিনেমা রয়েছে তার ঝুলিতে। আমরা অনেকেই রিয়াজের সিনেমা দেখেছি কিন্তু আমরা কি জানি, নায়ক রিয়াজের সম্পদের পরিমাণ কত? রিয়াজ ১৯৯৫ সালে তার প্রথম সিনেমাতে কাজ করার জন্য ১০হাজার টাকা পারিশ্রমিক নিয়েছেন।Riaz koto takar malik

পরবর্তীতে ২০০০ সাল পর্যন্ত তিনি সর্বোচ্চ ১২০০০ টাকা পারিশ্রমিক নিয়ে সিনেমায় অভিনয় করেছিলেন। ২০০২ সাল থেকে তার পরিশ্রমিক আয় বেড়ে গিয়ে ৫০ হাজার টাকা ছাড়াই। কারণ তখনকার সময়ে রিয়াজের আলাদা এক ধরনের বাজার তৈরি হয়েছিল। তার প্রতিটা সিনেমায় তখন ব্যবসা সফল হতো। ২০০৩ সাল পর্যন্ত তিনি সর্বোচ্চ ৫৫ হাজার টাকা পারিশ্রমিক নিয়ে সিনেমায় কাজ করেছেন। তারপরে শ্রমিক একলা কে উঠে ২০০৪ সালে। ২০০৪ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত তিনি ১ লক্ষ থেকে শুরু করে ৩৫ লক্ষ টাকা পর্যন্ত পারিশ্রমিক নিয়ে সিনেমায় কাজ করেছেন।

রিয়াজ মূলত বাণিজ্যিক ধারায় সিনেমায় কাজ করার জন্য সর্বাধিক ৩৫ লক্ষ টাকা পারিশ্রমিক নিয়ে থাকেন অন্যদিকে আর্ট ফিল্ম ধর্মী সিনেমাতে কাজ করার জন্য তিনি সর্বোচ্চ ৯ লক্ষ টাকা পারিশ্রমিক নিয়ে থাকেন তিনি বছরে ১ লক্ষ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ২ কোটি টাকা পর্যন্ত আয় করেছেন সিনেমায় অভিনয় করে। তিনি অনেক সিনেমা প্রযোজনা ও করেছেন তার প্রযোজিত সিনেমা ব্যবসা সফল হলে সেই সিনেমার লভ্যাংশের প্রায় ৮৫ শতাংশ টাকা তিনি পেয়ে থাকতেন।

পেশাঅভিনেতা
মোট সম্পদ২৬ কোটি টাকা
মাসিক বেতন১৭ লক্ষ টাকা
বাৎসরিক আয়২ কোটি টাকা
বয়স৫১ বছর
জন্মস্থানফরিদপুর

তিনি বিজ্ঞাপনে কাজ করার জন্য ৫০ হাজার টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ১ লক্ষ টাকা পর্যন্ত পারিশ্রমিক নিয়ে থাকেন। রিয়াদ সিনেমা কাজ করা ছাড়াও তিনি রেস্টুরেন্ট ব্যবসার সাথে অনেক দিন ধরে জড়িত আছেন। তিনি রেস্টুরেন্ট ব্যবসা থেকে বছরে প্রায় ২৬ লক্ষ টাকা আয় করে থাকেন। ঢাকা রিয়াজের ২ কোটি টাকা মূল্যের একটি বিলাসবহুল বাড়ি রয়েছে। রিয়াজের মার্সিডিজ, করলা, বিএম ডাব্লিউ, ব্যান্ডের গাড়ি রয়েছে। বর্তমানে রিয়াজের ব্যাংক ব্যালেন্স ইনভেস্টমেন্ট সহ প্রায় ২৬ কোটি টাকার সম্পদ রয়েছে।

আরো দেখুনঃ 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top