অমিতাভ বচ্চন কত টাকার মালিক ২০২৩

আসল নামঃঅমিতাভ হরিভান্স রায় শ্রীবাস্তব। ডাকতাম মুন্না, বিগ বি,অ্যাংরি ইয়ং ম্যান,অমিত, বলিউডের শাহেনশাহ। পেশা অভিনেতা, প্রযোজক, টেলিভিশন উপস্থাপক ও সাবেক রাজনীতিবিদ।-Amitabh Bachchan Koto Takar Malik

জন্ম তারিখ ১১ই অক্টোবর ১৯৪২ তারপর বর্তমান বয়স৭৭বছর। তার উচ্চতা ছয় ফুট 2 ইঞ্চি ওজন ৮০ কেজি। জন্মস্থান এলাহাবাদ, যুক্ত প্রদেশ, ব্রিটিশ ভারত যার নাম পরবর্তীতে নামকরণ হয়েছে উত্তরপ্রদেশ ভারত। জাতীয়তা ভারত, ধর্ম- হিন্দুু ধর্ম ।

শিক্ষা জীবন, স্কুল যেনানা প্রাম্মোডেনি বয়েস হাই স্কুল এলাহাবাদ।তার শিক্ষাগত যোগ্যতা ব্যাচেলর ডিগ্রী। কেন বর্তমানে অনেক বেতন পেয়ে থাকেন ২০ কোটি রুপি ২০১৮ সাল অনুযায়ী। অমিতাভ বচ্চনের মোট সম্পত্তি ১০০০ কোটি টাকা ২০১৮ সালের অনুযায়ী। অমিতাভ বচ্চন ১৯৭৩ সালে প্রথম বিয়ে করেন। অমিতাভ বচ্চন হতে চেয়েছিলেন ইঞ্জিনিয়ার এবং বিমান বাহিনীতে যোগদান করতে চেয়েছিল। সাত হিন্দুস্তানি “অভিনয় অভিষেকের আগে তিনি মুরালাল সেনের জাতীয় পুরস্কার বিজয় চলচ্চিত্র ভুবন শোন ১৯৬৯এ তার ভয়েস দিয়ে চলচ্চিত্রে অভিষেক করেন।

১৯৭১ সালের চলচ্চিত্রে আনন্দের ডাক্তার হিসেবে তার ভূমিকার জন্য তিনি সেরা সমর্থক ডাক্তার অভিনেতার জন্য তার প্রথম ফিল্ম ফেয়ার পুরস্কার লাভ করেন। ১৯৯০ সালের ফিল্ম অগ্নিপথের মাফিয়া ডন এবং সেরা অভিনেতার জন্য পুরস্কার লাভ করেন। তার একটি ট্যালেন্ট আছে উভয় হাত দিয়ে সমান ভাবে লিখতে পারেন। গাড়ি অমিতাভ বচ্চন এর কাছে অনেকগুলো গাড়ি রয়েছে যার পরিমান প্রায় ১৩ কোটি টাকা।

অমিতাভ বচ্চন কত টাকার মালিক

৭৮ বছরের এই অভিনেতা প্রায় ৫০ বছরের বেশি ফিল্মের সাথে জড়িত আছে। তিনি প্রতি সিনেমা প্রতি প্রায় ৫০ লক্ষ রুপি থেকে শুরু করে ২৭ কোটি রুপি পর্যন্ত নিয়ে থাকেন। তার বেশ জনপ্রিয় অনেকগুলো ছবি আছে যার মধ্যে একটি হল কাভি খুশি কাভি গাম, ভূতনাথ, কুলি ইত্যাদি অনেক মুভি করেছেন তিনি। অমিতাভ বচ্চন ফিল্ম অ্যাওয়ার্ড অনুষ্ঠানে অমিতাভ বচ্চন স্টেজে অ্যাওয়ার্ড শো করতেন তখন প্রতি শো প্রতি ৭০ লক্ষ রুপি থেকে শুরু করে সর্বোচ্চ ২ কোটি রুপি পারিশ্রমিক নিতেন। অমিতাভ বচ্চন বিজ্ঞাপনে কাজ করার জন্য বিজ্ঞাপন প্রতি ২ কোটি রুপি থেকে শুরু করে ৪ কোটি পর্যন্ত পারিশ্রমিক নিয়ে থাকে।

পেশা অভিনেতা
মোট সম্পদ৪১০ মিলিয়ন ডলার
বা ৪ হাজার ৩শ কোটি টাকা
মাসিক বেতন ৬ লক্ষ+ ডলার
বা ৬ কোটি টাকার বেশি
বাৎসরিক আয় ৭.৩ মিলিয়ন ডলার বা
৭৬ কোটি টাকা
বয়স ৮০ বছর
জন্মস্থান ইন্ডিয়া

অমিতাভ বচ্চন বিভিন্ন টিভি শো রিয়েলিটি শো এর জন্য প্রতি শো প্রতি তিনি ২ কোটি রুপি পারিশ্রমিক নিয়ে থাকেন।অমিতাভ বচ্চন ২০১২ সাল থেকে ক্লাউড কম্পিউটিং সহ বিভিন্ন টেকনোলজি প্রতিষ্ঠানে বিনিয়োগ করে আসছে। তিনি ব্যবসা প্রতিষ্ঠানের বিনিয়োগের ফলে তিনি বাৎসরিকভাবে প্রায় ৫৬০ কোটি টাকা আয় করেছেন।

অমিতাভ বচ্চন গাড়ির এবং অন্যান্য কালেকশন

অমিতাভ বচ্চন এখনো পর্যন্ত বাৎসরিকভাবে সর্বোচ্চ ২৪০ কোটি রুপি পর্যন্ত আয় করেছেন।অমিতাভ বচ্চন জলসা, পাংগ, প্রতীক্ষা, ভাতসা সহ প্রায় ৫ টি বাংলো রয়েছে। তার এই ৫ টি বাংলোর বর্তমান মূল্য প্রায় ৫৪০ কোটি রুপি। তবে তার এই পাঁচটি বাংলা ছাড়াও কয়েক রাজ্যে তার একটি সুন্দর বাড়ি রয়েছে তার সেই সুন্দর বাড়িটির মূল্য ২৫০ কোটি রুপি।

অমিতাভ বচ্চনের লেকস্যাস,রোলসরয়েলস, মার্সিটিস,bmw সিরিজের গাড়িসহ ১১ টি বিলাসবহুল গাড়ি রয়েছে। গাড়ি গুলোর মোট মূল্য ১২ কোটি ৫০ লক্ষ রুপি। বর্তমানে অমিতাভ বচ্চনের ব্যাংক ব্যালেন্স এবং পার্সোনাল ইনভেস্ট সহ মোট ২৯২০ কোটি রুপি টাকার সম্পদ রয়েছে। প্রিয় ভিউয়ার্স আপনার পার্সোনাল লাইফে অমিতাভ বচ্চনকে কেমন লাগে তারপর কি কোন মুভি আপনি দেখেছেন যেটি আপনার অনেক পছন্দ হয়েছে।

আরো দেখুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *