আফ্রিদি কত টাকার মালিক ২০২৩

নামঃ শাহিবজাদা মোহাম্মদ শহিদ খান আফ্রিদি ডাকনামঃ বুম বুম আফ্রিদি,লালা। জন্মঃ১ই মার্চ ১৯৭৫ সাল। বয়স ৪২ বছর, জন্মস্থান কাইবার, ফেদেরালী,এডমিনিস্ট্রেড,ট্রাভেল এরিয়াস।উচ্চতা ৬ ফিট্। ১৯৯৮ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্টে অভিষেক হয়। ওজন ৭৭ কেজি এবং চুলের কালার লাইট ব্রাউন। তার জার্সি নাম্বার ১০ এবং প্রিয় শট গুগলি।-Shahid Afridi Koto Takar Malik

ফেসবুকে তার প্রায় ৭০ লাখ ফলোয়ার রয়েছে। মোট সম্পত্তির পরিমাণ ৪৭ মিলিয়ন ডলার তার ৪ টি মেয়ে আছে কিন্তু ১টি মেয়ে মারা গেছে। তার স্ত্রীর নাম না দিয়া আফ্রিদি শহীদ আফ্রিদিকে নিয়ে একটা সিনেমাও নির্মাণ করা হয় সিনেমার নাম মেহু শাহিদ আফ্রিদি। তিনি শচীন টেন্ডুলকারের ব্যাট ব্যবহার করে ৩৭ বলে সেঞ্চুরিটি করেছিলেন।

শহীদ আফ্রিদি ফাউন্ডেশন নামে তার একটি ফাউন্ডেশন রয়েছে যার মাধ্যমে তিনি অসহায় ও গরিব মানুষের সেবা ও শিক্ষাপ্রধান করে। তিনি পাকিস্তানের হয়ে সবচেয়ে বেশি ম্যান অব দ্যা ম্যাচ পেয়েছেন। তিনি লাক্সের পক্ষ থেকে ২ বার স্টাইলিস্ট স্পোর্টসম্যান এর আওয়ার্ড পেয়েছেন। তাকে অন্য ক্রিকেটাররা লালা বলে ডাকে লালা শব্দের অর্থ বড় ভাই।

শাহিদ আফ্রিদির প্রিয় খেলোয়াড় ছিলেন ইমরান খান এবং ওয়াসিম আকরাম।শাহেদ আফ্রিদি একটি-টি ২০ ম্যাচের জন্য ২ লাখ ৭৫ হাজার পর্যন্ত পারিশ্রমিক নিয়ে থাকেন। টেস্ট ম্যাচের জন্য ৮ লাখ টাকা পর্যন্ত পারিশ্রমিক নিয়ে থাকেন। আর ওয়ানডে ম্যাচের জন্য ৩লাখ টাকা পারিশ্রমিক নিয়ে থাকেন শহীদ আফ্রিদি।

পেশা সাবেক ক্রিকেটার
মোট সম্পদ৪৭ মিলিয়ন ডলার বা
৫০১ কোটি টাকা
মাসিক বেতন ১০ হাজার ডলার বা
১০ লক্ষ টাকা
বাৎসরিক আয় ৯ লক্ষ ডলার বা
৯ কোটি টাকার বেশি
বয়স ৪৫ বছর
জন্মস্থান পাকিস্তান

শহীদ আফ্রীদি আইপিএলে ১ কোটি টাকা নিয়ে থাকে।পিসিএল এ শহীদ আফ্রিদি ১কোটি রুপি নিয়ে থাকে। শহীদ আফ্রীদি করাচিতে একটি বাড়ি আছে সে বাড়িটির মূল্য ১কোটি রুপির উপরে। শহীদ আফ্রিদির কাছে অনেকগুলো গাড়ি আছে যার বর্তমান মূল্য ৮ কোটি রুপির উপরে।

আরো দেখুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *