Your Website
Mithun Chakraborty

মিঠুন চক্রবর্তী কত টাকার মালিক

মিঠুন চক্রবর্তীর ১৬ জুন ১৯৫০ সালের জন্মগ্রহণ করেন বাংলাদেশের বরিশালে। তিনেক ব্রাহ্মণ পরিবারের জন্মেছিলেন। তার পিতা ছিলেন বসন্তকুমার চক্রবর্তী মাথা শান্তি রানী চক্রবর্তী। ভারত তথা বাংলার এক স্বনামধন্য অভিনেতা হলেন মিঠুন চক্রবর্তী। যদিও তাঁর আসল নাম গৌরাঙ্গ চক্রবর্তী, তবে যৌন সমুখে তিনি মিঠুনদা নামে বেশি পরিচিত। বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রি সহ বলিউডের বিভিন্ন আঞ্চলিক ফিল্ম ইন্ডাস্ট্রিতে তার অবদান অনস্বীকার্য তিনি একাধারে অভিনেতা প্রযোজক সমাজকর্মী লেখক ও রাজনীতিবিদ। মিঠুন চক্রবর্তী কলকাতার নায়কদের মাঝে একজন অন্যতম জনপ্রিয় তারকা অভিনেতা। Mithun Chakraborty Koto Takar Malik

তবে যে নিজে শুধু কলকাতাতে কাজ করেছেন তা কিন্তু নয় তিনি অনেক হিন্দি সিনেমা তো অভিনয় করেছেন। মিঠুন চক্রবর্তী ১৯৭৬ সাল থেকে সিনেমায় কাজ করে আসছে। তিনি বাংলা হিন্দি সহ মোট ৫৭৬ টি সিনেমাতে অভিনয় করেছেন। মিঠুনচক্রবর্তি এতোদিনের ক্যারিয়ারে অনেক জনপ্রিয় এবং হিট হিট সিনেমা উপহার দিয়েছেন। মিঠুন চক্রবর্তী একটা সময় হিন্দি সিনেমাতে অভিনয় করার জন্য ১৯৭৬ সাল থেকে ৯৮৪ সাল পর্যন্ত সিনেমা প্রতি দেড় লক্ষ রুপি থেকে সর্বোচ্চ ৯ লক্ষ রুপি পর্যন্ত পারিশ্রমিক নিয়েছিলেন। অন্যদিকে তিনি বাংলা সিনেমাতে অভিনয় করার জন্য ৪০ হাজার টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ৫ লক্ষ টাকা পর্যন্ত নিয়েছেন।

এর পরে তার পারিশ্রমিক ধীরে ধীরে ভবাড়তে থাকে। পরবর্তীতে তিনি কলকাতায় বাংলা অভিনয় করার জন্য সর্বচ্চ ৭৫ লক্ষ টাকা এবু হিন্দি সিনেমাতে অভিনয় করার জন্য মারছেনমিঠুন চক্রবর্তী বিঙ্গাপনে অভিনয় করার জন্য ২০ হাজার রুপি থেকে সর্বোচ্চ দেড় কোটি পর্যন্ত পারনিয়ে থাকেমন। মিঠুন চক্রবর্তী সর্বোচ্চ ৪৫ কোটি টাকা পর্যন্ত আয় করেছেন। বাৎসরিক সর্বোচ্চ আয় দিয়ে তিনি কলকাতাট অনেক নায়োকদের পিছনে ফেলে দিয়েছে। মিঠুন চক্রবর্তী সিনেমায় অভিনয় করা ছাড়াও সিনেমা প্রযোজনা এবং বিভিন্ন ব্যাবসায়িক প্রতিষ্ঠানের সাথে জড়িত।মিঠুন চক্রবর্তী ২০১৬ সালে তার মোট সম্পদ ছিলো ৪০০ কোটি টাকার সম্পদ কিন্তু ব্যাবসায়িক কাজ এর জন্য প্রায় ১৫০ কোটি টাকার সম্পদ বিক্রি কারা হয়।

পেশাঅভিনেতা
মাসিক আয়৪ কোটি টাকা
বাৎসরিক আয় ৪০ কোটি টাকা
মোট সম্পদ৪০০ কোটি টাকা
জন্মস্থানবাংলাদেশের বরিশাল

তাই বর্তমানে মিঠুন চক্রবর্তী এর মোট সম্পদের পরিমাণ প্রায় ২৫০ কোটি টাকা। তার কলকাতায় একটি এবং ভারতের মুম্বাই একটি আলিশান বাড়ি রয়েছে তার এই দুটি বাড়ির মূল্য প্রায় ২৩ কোটি টাকা মিঠুন চক্রবর্তীর গাড়ির কালেকশন বেশ নামি দামি ব্র্যান্ডের গাড়ি রয়েছে। রোলস রয়েলস, বিএমডব্লিউ, এবং মার্সিডিজ ব্র্যান্ড এর গাড়ি রয়েছে তার কালেকশনে। মিঠুন চক্রবর্তীকে বর্তমানে সিনেমায় এতটা দেখা যায় না তাকে টেলিভিশনে বিভিন্ন রিয়ালিটি শো তে দেখা যায়। তিন টেলিভিশনের সাথে কাজ করার জন্য ১লক্ষ থেকে শুরু করে সর্বোচ্চ ৩ লক্ষ টাকা পর্যন্ত নিয়ে থাকেন।

আরো দেখুনঃ 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top