Your Website
Ilias Kanchan

ইলিয়াস কাঞ্চন কত টাকার মালিক

ইলিয়াস কাঞ্চন হলেন বাংলাদেশের একজন জনপ্রিয় অভিনেতা। তার আসল বাড়ি হচ্ছে কিশোরগঞ্জে। তিনি যখন ঢাকা বিশ্ববিদ্যালয়ে সমাজকল্যাণ বিষয়ে পড়াশোনা করেছিলেন তখন থেকেই তিনি ঢাকায় বসবাস করা শুরু করেন। পরবর্তীতে ১৯৮২ সালের দিকে তিনি ঢাকায় বাড়ি কিনলেন। এবং সেখান থেকেই তিনি স্থায়ীভাবে বসবাস শুরু করেন। ১৯৭৭ সাল থেকে তিনি সিনেমায় কাজ করা শুরু করেছেন।-Ilias Kanchan Koto Takar Malik

একই বছর তিনি বসুন্ধরা সিনেমায় সর্বপ্রথম অভিনয় করেছিলেন। তার অভিনীত সর্বশেষ সিনেমা ছিল দুর্জয়। সেখানে তিনি শাবানার সঙ্গে অভিনয় করেছিলেন। শুরু থেকে ২ হাজার দুই সাল পর্যন্ত তিনি প্রায় ৩৬০ টি সিনেমা করেছেন। ইলিয়াস কাঞ্চন যখন সিনেমার শুরু করেন তখন তিনি প্রথম দিকের সিনেমার জন্য ১৫০০ টাকা পারিশ্রমিক নিয়েছিলেন।

যা ছিল তখনকার অভিনেতাদের মাঝে পারিশ্রমিকের মধ্যে সর্বোচ্চ দ্বিতীয়। সেটা ছিল ১৯৮০ সালের আগের কথা। তারপর থেকে তার পারিশ্রমিকের পরিমাণ বাড়তে থাকে। তখন তিনি সিনেমা প্রতি প্রায় ৫০০০ টাকা পারিশ্রমিক নিতেন। ১৯৯০ সালের আগে পর্যন্ত তিনি সিনেমা প্রতি সর্বোচ্চ পাঁচ হাজার টাকা পারিশ্রমিক নিয়েছিলেন। তারপর পারিশ্রমিক বাড়তে থাকে এবং ৯০ সালের পর তার পারিশ্রমিক সর্বোচ্চ ১৮০০০ টাকা পর্যন্ত উঠে যায়।

 

পেশা অভিনেতা
মোট সম্পদ৮ কোটি টাকা
মাসিক বেতন —-
বাৎসরিক আয় —-
জন্মস্থান কিশোরগঞ্জ জেলা

ইলিয়াস কাঞ্চন

ইলিয়াস কাঞ্চন বেদের মেয়ে জোসনা সিনেমা অভিনয়ের জন্য ৩৪ হাজার টাকা পারিশ্রমিক নিয়েছিলেন। সিনেমাটি দারুন ব্যবসা সফল হয়েছিল। ২০০২ সালের আগে পর্যন্ত তিনি সর্বোচ্চ ৩৬ হাজার টাকা পারিশ্রমিকের সিনেমায় কাজ করেছেন। ২০০২ সালে তিনি সর্বোচ্চ ২ লক্ষ ৬০ হাজার টাকা পারিশ্রমিকে কাজ করেছেন। এখন পর্যন্ত এক বছরে সর্বোচ্চ ৫ লক্ষ ৮০ হাজার টাকা আয় করেছেন। একটা সময় তিনি স্টেজে পারফরম্যান্স করতেন কিন্তু এখন সেটি করছেন না। তখনকার সময়ে তিনি স্টেজ পারফরমেন্সের জন্য ২৫ হাজার টাকা পারিশ্রমিক নিবেন।

তার গাড়ির কালেকশনের মধ্য করোলা প্রো সিরিজের আকর্ষণীয় গাড়ি রয়েছে। তার সেই দুটি গাড়ির মূল্য প্রায় ৬৫ লক্ষ টাকা। বর্তমানে ইলিয়াস কাঞ্চনের ব্যাংক ব্যালান্স এবং স্থাবর অস্থাবর সম্পত্তিসহ প্রায় ৮ কোটি টাকা মূল্যের সম্পদ রয়েছে। তিনি তার বাৎসরিক আয়ের ৪ শতাংশ নিরাপদ সড়ক উন্নয়ন এর তহবিলে জমা করেন।

 

আরো দেখুনঃ 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top