Your Website
Taskin Ahmed Koto Takar Malik

তাসকিন আহমেদ কত টাকার মালিক

বাংলাদেশ ক্রিকেট দলের একজন গুরুত্বপূর্ণ সদস্য হিসেবে তাসকিন আহমেদ দীর্ঘদিন ধরে খ্যাতি অর্জন করেছেন। তার দ্রুত বোলিং এবং উইকেট শিকারের ক্ষমতা তাকে দর্শকদের কাছে জনপ্রিয় করে তুলেছে। খ্যাতির সাথে সাথে তার সম্পদের পরিমাণও বৃদ্ধি পেয়েছে। এই প্রবন্ধে আমরা তাসকিন আহমেদের আয়ের উৎস, সম্পদের পরিমাণ এবং এর সাথে সম্পর্কিত বিতর্কগুলো বিশ্লেষণ করবো।-Taskin Ahmed Koto Takar Malik

তাসকিন আহমেদের আয়ের উৎস:

তাসকিন আহমেদের আয়ের প্রধান উৎস হলো ক্রিকেট।

  • ক্রিকেট বোর্ড থেকে বেতন: বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) কর্তৃক তিনি নিয়মিত বেতন পান। ২০২3 সালের হিসাব অনুযায়ী, ‘এ’ গ্রেডের ক্রিকেটাররা বছরে ৬০ লাখ টাকা বেতন পান। তাসকিন ‘এ’ গ্রেডের ক্রিকেটার।
  • আন্তর্জাতিক ম্যাচ ফি: আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) কর্তৃক নির্ধারিত ম্যাচ ফি অনুযায়ী, তাসকিন প্রতিটি টেস্ট ম্যাচের জন্য ৮০,০০০ ডলার, প্রতিটি ওয়ানডে ম্যাচের জন্য ৩০,০০০ ডলার এবং প্রতিটি টি-টোয়েন্টি ম্যাচের জন্য ২০,০০০ ডলার ম্যাচ ফি পান।
  • ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগ: তাসকিন আহমেদ বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগে খেলার জন্য বৃহৎ অঙ্কের অর্থ পান। ২০২3 সালের আইপিএল নিলামে তাকে ১ কোটি রুপি দামে কিনে নেয় দিল্লি ক্যাপিটালস।
  • বিনোদন ও বিজ্ঞাপন: তাসকিন আহমেদ বিভিন্ন বিনোদনমূলক অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য পারিশ্রমিক পান। এছাড়াও, তিনি বিভিন্ন পণ্যের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে কাজ করেন এবং এর জন্য বৃহৎ অঙ্কের অর্থ পান।

তাসকিন আহমেদের সম্পদের পরিমাণ:

তাসকিন আহমেদের সঠিক সম্পদের পরিমাণ নির্ধারণ করা কঠিন কারণ তার আয়ের বেশ কিছু উৎস রয়েছে। তবে, উপরে উল্লেখিত তথ্যের ভিত্তিতে ধারণা করা যায় যে, তিনি বছরে বেশ কয়েক কোটি টাকা আয় করেন। বিভিন্ন সংবাদ মাধ্যমে তার সম্পদের পরিমাণ ৫০ কোটি টাকা থেকে শুরু করে ২০০ কোটি টাকা পর্যন্ত ধারণা করা হয়।

আরো দেখুনঃ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top