Your Website
Imported Goods List From France

ফ্রান্স থেকে বাংলাদেশে আমদানি পণ্য তালিকা

আমদানি পণ্যের সংখ্যা কম হলেই ফ্রান্স এর সাথে বাংলাদেশের রয়েছে রপ্তানি বাণিজ্য। বাংলাদেশের পণ্য রপ্তানি দেশের মধ্য ফ্রান্স অন্যতম। তবে ভারত রাশিয়ার পর ফ্রান্স থেকেও বেশ কিছু পণ্য আমদানি করা হয় আমাদের এই দেশে। আমাদের আজকের পস্টে আপনাদের জন্য থাকছে ফ্রান্স হতে আমদানিকৃত পণ্যের তালিকা এবং এ বিষয়ে বিস্তারিত তথ্য। –Imported Goods List From France

ফ্রান্স থেকে বিভিন্ন কাচামাল আমদানি করা হয়ে থাকে দেশটিতে। আপনাত্রা যারা ফ্রান্স থেকে পণ্য আমদানি করে দেশীয় বাজারে ব্যবসা করতে চান তারা এখান থেকে ধারণা নিয়ে নিতে পারেন যে কি ধরণের পণ্য ইম্পোর্ট করা হয় আমাদের দেশটিতে। আমাদের সাইট এ আপনি অন্যান্য দেশে থেকে আমদানিকৃত পণ্যের তালিকা পেয়ে যাবেন। আমরা চেস্টা করেছি আপনাদের জন্য সর্বশেষ আপডেট তথ্য তুলে ধরার।

ফ্রান্স থেকে  আমদানি পণ্য তালিকা

ফ্রান্স থেকে যে পরিমাণ পণ্য আমাদের দেশে আমদানি করা হয় তার পাঁচ গুণ পণ্য রপ্তানি করা হয়। অর্থাৎ ইউরোপের বাজারের মধ্য সবচেয়ে বেশিরভাগ পণ্য ফ্রান্স এ রপ্তানি করা বাংলাদেশ। প্রতি বছর এই সংখ্যা বেড়েই চলেছে। বিলিয়ন ডলারের রপ্তানি বাণিজ্য রয়েছে ফ্রান্স এর সাথে। নিচে চলুন দেখে নেয়া যাক ফ্রান্স থেকে আমদানি পণ্যের তালিকা।

আধুনিক যন্ত্রপাতিবেকিং পাউডার
বেশ কিছু খাদ্যপণ্যকীটনাশক
জীবন্ত পশু পাখিসুতা
শিল্প কাচামাললোহা ও ইস্পাত
দুধ ও মাখননোঙ্গর
বিট লবণবৈদ্যুতিক পণ্য
চিনির সিরাআগ্নেয়াস্ত্র ও একই জাতীয় পণ্য
রাসায়নিকহেলিকপ্টার এর যন্ত্রাংশ
আপেলঅলিভ ওয়েল
মেডিক্যাল ফার্নিচারঘড়ি
টেলিফোন সেটস্মার্টকার্ড
প্রসাধনসামগ্রীবিয়ারিং
ছুরি-চাকুফার্মাসিটিক্যালস
কৃষিভিত্তিকইমিটেশন গয়না
বইপ্লাস্টিক পণ্যের কাচামাল
দামি সুগন্ধিশিল্পের কাঁচামাল ও
দুইশর বেশি ধরনের তৈরি পণ্য

উপরিউক্ত পণ্যসমূহই মূলত ফ্রান্স থেকে আমদানি করা হয়। তবে সময় এবং প্রয়োজন বিশেষ অন্যান্য পণ্যও আমদানি করা হয় আমাদের দেশে। এসব পণ্যর মধ্যে বেশিরভাগ ই কাচামাল এবং এবং আধুনিক যন্ত্রপাতি রয়েছে। আমরা চেস্টা করেছি সর্বশেষ হালনাগাদ অনুযায়ী তথ্য আপনাদের সামনে তুলে ধরার জন্য। আশা করি পোস্ট টি আপনাদের ভালো লেগেছে।

আরো দেখুনঃ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top