Your Website
Imported Goods List from Ukraine

ইউক্রেন থেকে বাংলাদেশে আমদানি পণ্য তালিকা

আমদানি শিল্পে ইউক্রেন থেকে বাংলাদেশে ব্যাপক পরিমাণে গম সহ অন্যান্য পণ্য আমদানি করা হয়। বাংলাদেশ আমদানিকৃত গমের অন্যতম একটি অংশ আসে ইউক্রেন থেকে। এছাড়া ভারত থেকে গম সরবরাহ করা হয় এই দেশে। আমাদের আজকের পোস্টে ইউক্রেন থেকে যেসব পণ্য আমদানি করা হয় তার একটি বিস্তারিত তথ্য উপস্থাপন করা হবে। বাংলাদেশে বেশ কয়েকটি দেশ থেকে পণ্য আমদানি করা হয়। ঠিক তেমনি ইউরোপ কান্ট্রির বিভিন্ন দেশে এদেশের পোশাক সহ বিভিন্ন পণ্য রপ্তানি করা হয়। তবে ইউ কেনে সাথে রয়েছে অনেক ভালো একটি আমদানি বাণিজ্য সম্পর্ক। আমাদের দেশের প্রয়োজনীয় বিশেষ কিছু খাদ্যশস্য এ দেশটি হতে আমদানি করা হয়। –Imported Goods List from Ukraine

কৃষ্ণ সাগরের মধ্য দিয়ে ইউক্রেন রপ্তানি বাণিজ্য চালিয়ে যাচ্ছে। যদিও যুদ্ধের কারণে এই রপ্তানি বাণিজ্য কিছুটা বিলম্বিত হয়েছিল। তবে বর্তমানে এখন আর কোন সমস্যা নেই পণ্য আমদানি করতে এই দেশটি থেকে। মটরের ডাল সরিষা সহ বেশ কিছু পণ্য এই দেশ হতে আমদানি করা হয়। আমাদের পোস্টে লিস্ট আকারে ইউক্রেন হতে আমদানি পণ্যের একটি তালিকা উপস্থাপন করা হয়েছে। আপনারা যারা এ বিষয়টি নিয়ে আগ্রহী রয়েছেন তারা সম্পূর্ণ পোস্টটি দেখতে স্ক্রল করে সাথেই থাকুন।

ইউক্রেন থেকে আমদানি পণ্য তালিকা

পণ্যItems
তুলাRice
গমWheat
ভুট্রাcorn
মটরের ডালPeas
সরিষাMustard
মসুর ডালLentils
সূর্যমুখী তেলSunflower Oil
রাইসরিষাRice Bran
তিসি দানাSesame Seeds
সারFertilizer
পোলট্রিPoultry
মাংসMeat
মাছFish
ফলFruits
শাকসবজিVegetables
পোশাকClothes
জুতাShoes
যন্ত্রপাতিMachinery
ইলেকট্রনিক্সElectronics
ফার্মাসিউটিক্যালসPharmaceuticals

২০২১ সালে, ইউক্রেন থেকে বাংলাদেশের আমদানির পরিমাণ ছিল ১.৭ বিলিয়ন মার্কিন ডলার। উপরিউক্ত উল্লেখিত পণ্যগুলো বাংলাদেশে আমদানি করা হয় ইউক্রেন থেকে। বৃষ্টি থেকে বাংলাদেশের বড় একটি আমদানি পণ্য নিয়ে আসা হয়। যুদ্ধের কারণে কিছুটা বিলম্ব হলেও বর্তমানে আমদানি রপ্তানি বাণিজ্য আবার ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে। আপনারা যারা ইউক্রেন থেকে পণ্য এ নেট ব্যবসা করতে চাচ্ছেন তারা এসব পণ্য সহজেই নিয়ে আসতে পারেন। আমরা চেষ্টা করেছি আপডেট একটি তথ্য আপনাদের সামনে তুলে ধরার।

থেকে আমদানি পণ্য তালিকা দেখুন আমাদের ওয়েবসাইটে। এছাড়া নিচে আরো কিছু লিংক দেয়া হয়েছে যেগুলোর মাধ্যমে আপনি অন্যান্য দেশ হতে বাংলাদেশে আমদানিকৃত পণ্যের একটি তালিকা দেখে নিতে পারেন। একজন সচেতন নাগরিক হিসেবে এসব তথ্য আপনার জানা থাকা জরুরী। বাংলাদেশ যেসব দেশ থেকে পণ্য আমদানি করে থাকে সেগুলোর একটি ধারাবাহিক তথ্য আমরা উপস্থাপন করব। তাই লেটেস্ট সকল তথ্য পেতে আমাদের পোস্টটি শেয়ার করুন। সময় নিয়ে পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ।

FAQs,

  ইউক্রেন থেকে আমরা কি কি আমদানি করি
– প্রধানত গম, ভুট্রা, ডাউল ইত্যাদি।

ইউক্রেন কি আমদানি করে
– কনফেকশনারি, পশুখাদ্য, কাগজ ও কাগজের পণ্য ইত্যাদি।

ইউক্রেন এর প্রধান আমদানি রপ্তানি কি কি
– গম, ভুট্রা ইত্য্যাদি

আরো দেখুনঃ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top