কম দামে জিক্যাম সাপোর্টেড ফোন লিস্ট ২০২২

সবাইকে স্বাগত জানিয়ে শুরু করছি আজকের পোস্ট। আমাদের আজকের পোস্টে আপনাদের জন্য থাকছে জিক্যাম সম্পর্কিত বিশেষ কিছু তথ্য। আমরা যারা তুলনামুলকভাবে একটি কম দামী ফোন ব্যাবহার করে থাকি তাদের জন্য জিক্যাম একটি স্বপ্নের বিষয়। বেশিরভাগ কম দামী ফোনেই জিক্যাম সাপোর্ট করে না। তাই আপনাদের জন্য আজকের নিয়ে এসেছি কিছু ফোনের লিস্ট যেগুলোতে আপনি চাইলেই জিক্যাম ব্যাবহার করতে পারবেন। নিম্নে কম দামী জিক্যাম সাপোর্টেড ফোন এর লিস্ট তুলে ধরা হলো।

জিক্যাম সাপোর্টেড ফোন লিস্ট

গিক্যাম মুলত গুগল ক্যামেরা কে বুঝায়। গুগলের যতগুলো মডেল রয়েছে সেগুলোতে ডিভাইস এর ডিফল্ট ক্যামেরা হিসেবে এই জিক্যাম থাকে। ছবির কোয়ালিটি ভালো এবং দুর্দান্ত সকল ফিচার থাকায় ক্যামেরা টি বেশ জনপ্রিয়। তাই অন্যান্য ব্র্যান্ডের স্মার্টফোন ইউজার রা বিশেষ ভাবে কোডিং করে তৈরি করা এসব জিক্যাম ব্যাবহার করে থাকেন।

কিন্তু সীমাবদ্ধতা হচ্ছে বিশেষভাবে তৈরি করা এসব ক্যামেরা এপ সকল ফোনেই সাপোর্ট করে থাকে না। ফোনের হার্ডওয়্যার একটু শক্তিশালী হতে হবে এবং আরো কিছু কনফিগারেশন থাকা বাধ্যতামূলক।তাই পছন্দের ফোনটি কেনার আগেই দেখে নিন যে জিক্যাম সাপোর্টেড কিনা। তবে বিশেষ কায়দায় অল্প কিছু নন-সাপোর্টেড ফোনেও এসব জিক্যাম ব্যাবহার করা যায়।

gcam supported phone

Pic from TipsMake.com
উপরোক্ত সকল ফোনেই জিক্যাম সাপোর্ট করে। আপনার ফোনে জিক্যাম সাপোর্ট করে কিনা সেটি দেখতে Camera2 API Probe নামে একটি এপ ডাউনলোড করুন এবং চেক করুন। এছাড়া ফেসবুকে বিভিন্ন গ্রুপ পাবেন সেখানে এ সম্পর্কিত সকল তথ্য পেয়ে যাবেন।

সকল ফোনে জিক্যাম সাপোর্ট করারনোর নিয়ম

আপনার ফোনে জিক্যাম সাপোর্ট না করলে ফোনটি রুট করে ট্রাই করতে পারেন। তবে সেক্ষেত্রে ফোনের কোন ওয়ারেন্টি থাকবে না। ক্যামেরা ২ এপিআই সফটওয়্যার টি ইন্সটল করে Camera2 API মুড অন করুন। এবার নিজের ফোন এর মডেল নাম্বার দিয়ে জিক্যাম এর জন্য সার্চ করুন। জিক্যাম আপনি গুগল প্লে স্টোরে পাবেন না। অবশ্যই গুগল থেকে ডাউনলোড করে নিতে হবে।

Tecno, Infinix, Huawei, Samsung(Only Exynos) ব্রান্ডের ফোনে জিক্যাম সাপোর্ট করবে না। কোনভাবে সাপোর্ট করলেও সেটা Gcam Go, অর্থাৎ মূল জিক্যাম নয়। তাই অবশ্যই ফোন কেনার আগে ভালোভাবে চেক করে নিন সেটি জি ক্যাম সাপোর্ট করে কিনা।

Check Also: Samsung Galaxy M13 Pro 5G এর দাম এবং বিস্তারিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *