ফেসবুক রিল অপশন বন্ধ করার নিয়ম ২০২২

সবাইকে স্বাগত জানিয়ে শুরু করছি আজকের পোস্ট। বর্তমানে টিকটক এবং ইউটিউবের সাথে পাল্লা দিয়ে ফেসবুক কতৃপক্ষ শুরু করেছে শর্ট ভিডিও অপশন বা রিলস। আমরা সকলেই বিষয়টি ইতিবাচক হিসেবে নাও নিতে পারি। সবাই এসব ভিডিও অপশন পছন্দ করছেন না। তাই অনেকেই রয়েছেন যারা এই অপশপন বন্ধ করতে চাচ্ছেন। আমাদের আজকের পোস্টে উপস্থাপন করা হয়েছে কীভাবে ফেসবুক রিল অপশন বন্ধ করবেন।

ফেসবুক রিল অনেকেই কাছে ভালো লাগে আবার অনেকেই এর প্রতি বিরক্ত। তাই নিজের ফেসবুক ওয়ালে এসব বিব্রতকর ভিডিও বন্ধ করতে অনেকেই চেস্টা করে চলেছেন। কারন অনেক সময়েই দেখা যায় যে আপত্তিকর ভিডিও সামনে চলে আসে ফেসবুক রিল এর মাধ্যমে।

ফেসবুক রিল অপশন বন্ধ করার পদ্ধতি

তাই আমাদের আজকের পোস্টে কিছু তথ্য দেয়া হয়েছে যে কীভাবে আপনি ফেসবুক রিল বন্ধ করতে পারেন। যদিও ফেসবুক কতৃপক্ষ বিষয়টি জটিল করে তুলেছে। কারণ সরাসরি এই রিল অপশন বন্ধ করার কোন পদ্ধতি এখনো দেয়া হয় নি। অর্থাৎ ফেসবুকে রিল বন্ধ করার কোন অপশন নেই। তবে চিন্তিত হওয়ার কিছু নেই।

সামান্য কিছু ট্রিক্স অবলম্বন করে আপনি সহজেই এই রিল বন্ধ করতে পারেন। নিচে  সেসব কিছু পরামর্শ আপনাদের দেয়া হয়েছে। তাই ফেসবুক রিল বন্ধ করতে হলে আমাদের সম্পূর্ণ পোস্টটি মনযোগ সকারে পড়ুন।

  • ফেসবুকে রিল বন্ধ করার কোন সরাসরি অপশন এখনো এড করা হয় নি।
  • তাই নিউজ ফিডে রিল দেখতে পেলে ডান পাশে উপরে ৩ ডট অপশন থেকে রিল হাইড করতে পারেন।
  • এছাড়া গুগল থেকে ফেসবুকের ব্যাক ডেট এপ ইউজ করতে পারেন ।
  • সর্বশেষ আপডেট এর আগের ভার্ষন ইউজ করলে সহজেই এই রিল থেকে মুক্তি পেতে পারেন।
  • তবে অবশ্যই বিশস্ত সোর্স থেকে ফেসবুক এপ্লিকেশন ডাউনলোড করবেন।

ফেসবুকের রিল বন্ধ করার জন্য আপাদত আর কোন পদ্ধতি নেই। তবে এ বিষয়ে আশা করি খুভ শীঘ্রই ফেসবুক কতৃপক্ষ কোন পদক্ষেপ নিবে। তাই এই বিষয়ে সর্বশেষ আপডেট পেতে হলে আমাদের সাথেই থাকুন। আমরা পরবর্তী যেকোন আপডেট আসলেই এখানে তুলে ধরবো। সাথে থাকার জন্য ধন্যবাদ।

আরো দেখুনঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *