কাক সম্পর্কে ৩০ টি অজানা তথ্য -যা জানলে অবাক হয়ে যাবেন

আপনি হয়তো কাকদের সম্পর্কে তাদের বুদ্ধিমত্তা বা তাদের যন্ত্রপাতি ব্যবহার করার দক্ষতা সম্পর্কে শুনেছেন। কাক এমনি এক প্রাণী যা সম্পর্কে বিস্তারিত জানতে গেলে আপনার বছরের পর বছর সময় লেগে যেতে পারে। কাক একটি আকর্ষনীয় এবং খুবই চালাক একটি প্রাণী। আমাদের আজকের পোস্টে কাক কম্পর্কিত কিছু বিশেষ তথ্য উপস্থাপন করা হয়েছে। আশা করি আপনাদের ভালো লাগবে। এখান থেকেই কাক সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য পেয়ে যাবেন আশা করি।-Facts About Crows

কাক সম্পর্কে 30 টি আশ্চর্যজনক তথ্য

১. কাক আলাদা আলাদা মানুষের মুখের আকৃতি মনে রাখতে পারে। কাকের রাগ হয় এবং সেটি মনে রাখতে পারে।

২. কাকদের বড় বড় দল একত্রিত হয়ে বাসা বাঁধে। এই গ্রুপগুলি কখনও কখনও হাজার হতে পারে।

৩. অন্যান্য প্রাণীদের অনুকরণ করার পাশাপাশি কাক মানুষকে অনুকরণ করতে পারে।

৪. মারিয়ানা ক্রো, মাছের কাক, ক্যারিয়ন কাক এবং পাইড ক্রো সহ বেশ কয়েকটি বিভিন্ন ধরণের কাক রয়েছে যার শরীরে সাদা পালকের একটি অংশ রয়েছে।

৫. কাক মূলত এসেছে genus Corvus With ravens, rooks, and jackdaws থেকে।

৬. অল্পবয়ষ্ক কাক তাদের বাসা থেকে নিচে নেমে আসে এবং এই গুরুত্বপূর্ণ সময়টি তারা কিভাবে উড়তে হয় তার জন্য ব্যয় করে। এজন্য তারা কয়েক দিন পর্যন্ত ব্যয় করে।

৭. একটি কাক আসলে একটি Songbird এবং এদেরএকটি জটিল সিস্টেম আছে।

৮. মার্কিন যুক্তরাষ্ট্রে কাকের শিকার করার অনুমতি দেওয়া হয়েছে।

৯. যে কোন জায়গায় স্বাভাবিকভাবে একটি কাক ৩ থেকে ৯ টি পর্যন্ত ডিম দিয়ে থাকে।

১০. প্রাণীদের বিভিন্ন গ্রুপিং এর বিভিন্ন মানে হয়ে থাকে।

১১. কাক সাধারণত সারা জীবন একই সঙ্গীর সাথে থাকে। কিন্তু তারা সবসময় পুরোপুরি বিশ্বস্ত হয় না- তারা কখনও কখনও অন্যান্য কাকের সাথে মিলিত হয়।

১২. উত্তর আমেরিকার পাশাপাশি বারমুডাতেও বিভিন্ন জায়গায় আমেরিকান কাকের দেখা মেলে। আমেরিকান কাকের সংখ্যা প্রায় ৩১ মিলিয়ন। BirdLife International এর মতে বলতে গেলে, ২০১৫ সালে কানাডিয়ান কাকের  সংখ্যা প্রায় ৩৫.৮৫ মিলিয়ন ছিল।

১৩. কিছু কাক খাবার খেতে যন্ত্রপাতি বা টুলস ব্যবহার করতে পারে।

১৪. কাক একটি স্মার্ট পাখি যা অন্য একটি কাক সেখানে মারা যাওয়ার পরে সম্ভাব্য হুমকি খুজতে সেই অঞ্চল তদন্ত করে থাকে।

১৫. কাক কখনও কখনও মানুষকে আক্রমণ করে, তবে এই আক্রমণগুলি সাধারণত খুব গুরুতর হয় না।

১৬. জাপানে, কিছু কাক চুরি হওয়া ধাতব কোট হ্যাঙ্গার থেকে তাদের বাসা তৈরি করে। কিছু বৈদ্যুতিক তারের উপরে বাসা তৈরি করেছিল, যা শর্ট-সার্কিটিংয়ের কারণে ব্ল্যাকআউটের কারণ হয়েছিল।

১৭. একটি বিশেষ আট বছর বয়সী মেয়ে কাক সঙ্গে বেশ একটি আকর্ষণীয় সম্পর্ক আছে। তিনি তাদের জন্য খাবার এবং জল রাখেন, এবং তার সাহায্যের বিনিময়ে, কাকগুলি তাকে একটি মরিচা স্ক্রু, একটি বোতাম, একটি কাগজের ক্লিপ এবং আরও অনেক কিছুর মতো সামান্য উপহার দেয়।

১৮. স্ট্যানফোর্ড মার্শম্যালো এক্সপেরিমেন্ট একটি ধারাবাহিক গবেষণা ছিল যা একটি বাচ্চাকে পুরষ্কার দেওয়া হয়েছিল, তবে তারা যদি ১৫ মিনিটের জন্য অপেক্ষা করে তবে দুটি পুরষ্কারের প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল। কিছু কাক এবং কাককে একই রকম পরীক্ষা করা হয়েছিল। যা দেখিয়েছিল যে তারা প্রলোভন প্রতিরোধ করতে বেছে নিতে পারে, অন্তত কিছু পরিমাণে। তারা নিজেদেরকে সংযত করবে, তবে কেবল যদি আসন্ন খাবারটি বর্তমানে উপলব্ধ খাবারের চেয়ে ভাল হয়। যদি তারা ইতিমধ্যে সসেজের মতো একটি ভাল ধরণের খাবার পেয়ে থাকে তবে তারা অপেক্ষা করবে না।

১৯. অ্যান্টার্কটিকা ছাড়া সব মহাদেশেই কাকের বাস।

২০. তারা অন্য কাকের সাথে যোগাযোগ করতে পারে যদি তারা বুঝতে পারে যে কোনও নির্দিষ্ট মানুষ বিপজ্জনক।

২১. জাপানি শহরগুলির কিছু কাক বাদামকে একটি রাস্তায় ফেলে দেয় যাতে গাড়িগুলি তাদের উপর দিয়ে গাড়ি চালিয়ে তাদের ভেঙে দেয় এবং তারপরে তাদের ভাঙা বাদাম সংগ্রহ করার জন্য ঝাঁপিয়ে পড়ে।

২২. কুরআনে বলা হয়েছে, কেইন কে হত্যা করার পর কিভাবে তার ভাই হেবলের লাশ দাফন করতে হয় তা দেখানোর জন্য আল্লাহ একটি কাক পাঠিয়েছেন। কেইন তখন তিনি যা করেছিলেন তার জন্য খুব অনুতপ্ত হয়েছিলেন।

২৩. মার্কিন মাছ ও বন্যপ্রাণী পরিষেবা হাওয়াইয়ান কাকের তালিকা তৈরি করেছে। আর মারিয়ানা কাক বিপন্ন।

২৪. “ক্রো খাওয়া” একটি পুরানো অভিব্যক্তি যা আরবান অভিধান দ্বারা সংজ্ঞায়িত করা হয়েছে, “যখন আপনি একটি ভুল করেন এবং এটি নম্রভাবে স্বীকার করতে বাধ্য হন”।

২৫. কুইন্সল্যান্ডের কাকগুলি নিজেদের ক্ষতি না করে কীভাবে বিষাক্ত বেতের টোড খাওয়া যায় তা খুঁজে বের করেছে। তারা তাদের পিঠে টোডগুলি ফ্লিপ করে এবং তারপরে বিষাক্ত নয় এমন ইনার্ডগুলি খাওয়ার জন্য তাদের ঘাড়ে ছুরিকাঘাত করে।

২৬. নির্দিষ্ট অঞ্চলের কিছু কাক অন্যান্য প্রজাতির প্রাণীদের ডাকে সাড়া দিয়েছে।

২৭. কাকগুলি সর্বজনীন, এবং তারা পিকি ইটার বলে মনে হয় না। তাদের ডায়েটে ফল, ইঁদুর, গ্রোগস এবং ক্যারিওন অন্তর্ভুক্ত রয়েছে।

২৮. একটি আমেরিকান কাকের জীবনকাল তারা বন্য বা বন্দীদশায় আছে কিনা তার উপর নির্ভর করে ভিন্ন। বন্য অঞ্চলে, গড় আয়ু সাত থেকে আট বছর। যাইহোক, বন্দীদশায়, জীবনকাল অনেক বেশি হতে পারে।

২৯. জাপানি, কোরিয়ান এবং চীনা পুরাণে একটি তিন পায়ের কাক উপস্থিত রয়েছে।

৩০. পূর্ববর্তী বছরগুলি থেকে তরুণ কাকগুলি তাদের বাবা-মাকে নতুন তরুণ কাকের যত্ন নিতে সহায়তা করে।

আরো দেখুনঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *