Your Website
bangla new year

বাংলা নববর্ষ নিয়ে উক্তি, শুভেচ্ছা বাণী, ক্যাপশন, কবিতা এবং কিছু কথা

বাংলা নববর্ষ নিয়ে উক্তি, শুভেচ্ছা বাণী, ক্যাপশন, কবিতা এবং কিছু কথা। বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আজকের পোস্ট। শুরু হয়ে গেল বাংলা ১৪৩০ খ্রিস্টাব্দ। বৈশাখের এই প্রথম দিনে সবাইকে বাংলা নববর্ষের শুভেচ্ছা। পহেলা বৈশাখ নিয়ে আমাদের বাঙ্গালীদের মধ্যে অন্যরকম এক উদযাপন কাজ করে। নববর্ষ সম্পর্কিত শুভেচ্ছা বাণী উক্তি ক্যাপশন ইত্যাদি আমরা কমবেশি সবাই শেয়ার করে থাকি। এইবার বাংলা নববর্ষ শুভেচ্ছা বাণী পেতে হলে আমাদের ওয়েবসাইটে লক্ষ্য করুন। নববর্ষের নিয়ে কিছু কথা এবং কবিতার লাইন সহ হাজারো উক্তি এখানে উপস্থাপন করা হয়েছে। আপনারা দেরি না করে এখান থেকে পছন্দের কিছু উক্তি বা শুভেচ্ছা বার্তা নিয়ে নিন এবং ফেসবুকে শেয়ার করুন।

বাংলা নববর্ষ নিয়ে উক্তি পেতে হলে আমাদের আজকের প্রশ্নের সম্পূর্ণ অংশ লক্ষ্য করুন। আমরা চেষ্টা করেছি বাংলা নববর্ষ নিয়ে আমাদের আজকের পোস্টটি সাজানোর। অনেকেই আছেন যারা নববর্ষ সম্পর্কিত ছবি ক্যাপশন ইত্যাদি শেয়ার করে থাকেন। বর্তমানে বাঙালির উদযাপন এর অন্যতম অংশ হচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমে সবাইকে শুভেচ্ছা জানানো। এরই ধারাবাহিকতায় আমাদের আজকের উপস্থাপনায় আপনাদের জন্য থাকছে বাছাইকৃত সেরা সব উক্তি এবং লাইনসমূহ। এসব কবিতা এবং শুভেচ্ছা বার্তা আশা করি সকল শ্রেণী পেশার মানুষের পছন্দ হবে। আপনার পছন্দের দুটি লাইন দেখতে হলে পোস্টটি স্ক্রল করতে থাকুন।

বাংলা নববর্ষ নিয়ে উক্তি

বাংলা নববর্ষ নিয়ে উক্তি। আমাদের আজকের পোষ্টের একদম শুরুতেই আপনাদের জন্য থাকছে বাংলা নববর্ষ নিয়ে উক্তি সমূহ। উক্তির জগতে আপনাকে স্বাগতম। আপনি যদি নববর্ষ নিয়ে উক্তি খুঁজে থাকেন তাহলে আমাদের পোস্টে চোখ রাখুন। এখানেই আপনি পেয়ে যেতে পারেন পছন্দের সব উক্তিসমূহ। বাংলা নববর্ষ নিয়ে টপ ফ্যাক্ট এর আজকের আয়োজনে আপনাদের জন্য তুলে ধরা হয়েছে নববর্ষ নিয়ে উক্তি। বাঙালির বিশেষ আয়োজন বাঙালি নববর্ষ। তাই এখান থেকে উক্তি নিয়ে আপনার সোশ্যাল সাইটে শেয়ার করুন এবং বন্ধুদের শুভেচ্ছা জানান।

বসন্তের আগমনে কোকিলের সুর !
গ্রিস্মের আগমনে রোদেলা দুপুর !
বর্ষার আগমনে সাদা কাঁশফুল !
তাই তোমায় Wish করতে মন হল বেকুল !
শুভ নববর্ষ ১৪৩০

আবার আসলো বৈশাখ মাস ,
চৈতের অসবানে

নববর্ষের শুভেচ্ছা বাণী

নববর্ষের শুভেচ্ছা বাণী। এসো হে বৈশাখ এসো এসো। নববর্ষের এই তীব্র তাপদাহে যেন বাঙালির মনে বয়ে যাচ্ছে এক অনাবিল আনন্দ আর তা হচ্ছে বাংলা নববর্ষ। বৈশাখের এই প্রথম দিনে নববর্ষের শুভেচ্ছা বাণী জানাতে হলে আমাদের পোস্টে চোখ রাখুন। নববর্ষের শুভেচ্ছা বাণী সমূহ এখানে তালিকা পেয়ে যাবেন। আমরা চেষ্টা করেছি আপনাদের জন্য ভালো কিছু নববর্ষের শুভেচ্ছা বাণী তুলে ধরার জন্য। আশা করি আপনাদের ভালো লাগবে এসব নববর্ষের শুভেচ্ছা বাণী।

আমার সকল প্রিয় বন্ধু ও শত্রুকে জানাই
নতুন বছরের অনেক অনেক শুভেচ্ছা।
তোমাদের নতুন বছর হয়ে উঠুক খুশির ভান্ডার।
হ্যাপী নিউ ইয়ার

নতুন বছর আসুক নিয়ে নতুন নতুন আশা,
পৃথিবীতে ছড়িয়ে দিক শুধুই ভালোবাসা

বাংলা নববর্ষের শুভেচ্ছা

বাংলা নববর্ষের শুভেচ্ছা। বৈশাখের এই প্রথম দিনে আমাদের অন্যতম গুরুত্বপূর্ণ একটি কাজ হচ্ছে সবাইকে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানানো। আন্তর্জাতিক মহলের দৃষ্টি আকর্ষণ থেকে শুরু করে হাজারো ঐতিহ্য আমরা পালন করে থাকি এই নববর্ষের দিনে। বাঙালি জাতির ঐতিহ্য এবং ইতিহাস ফুটিয়ে তোলা হয় বাংলা নববর্ষের শুভেচ্ছা জানানোর মাধ্যমে। বর্ষবরণ কে কেন্দ্র করে আমাদের থাকে হাজারো আয়োজন। বাংলা নববর্ষের শুভেচ্ছা জানাতে এখান থেকে কিছু শুভেচ্ছা নিয়ে নিন। পছন্দের দুটি লাইন দেখুন আমাদের সাইটে। সবাইকে বাংলা নববর্ষের শুভেচ্ছা।

বিদায় রাগিনী বাজিয়ে গেল
জীর্ণ পুরানো বর্ষ।
নববর্ষ আনবে সকল রকম হর্ষ।
শুভ নববর্ষ

” ফুল ফুটে বাগানে মন নেছে উঠে নতুন বছরের আনন্দে
অতীত যাক সবাই ভূল, নতুনকে বছর বরন করোক সবাই স্বাদরে
সবাইকে শুভ_নববর্ষ ১৪৩০

বাংলা নববর্ষ নিয়ে কিছু কথা

বাংলা নববর্ষ নিয়ে কিছু কথা। বাংলা নববর্ষ আমাদের ইতিহাসের অন্যতম গুরুত্বপূর্ণ একটি অধ্যায়। উদযাপনের অপর নাম বাংলা নববর্ষ। বাঙালির হাজার বছরের ঐতিহ্য এবং কালচার ফুটিয়ে তোলা হয় এই নববর্ষের দিনে। বৈশাখের প্রথম দিন তীব্র তাপদাহেও যেন থেমে থাকে না আনন্দের সীমা। বাংলা নববর্ষ নিয়ে বিশেষ কিছু কথা দেখুন পোষ্টের এই অংশে।

তোমাকে ও তোমার পরিবারকে
জানায় শুভ নববর্ষের আন্তরিক প্রীতি,
শুভেচ্ছা ও অভিনন্দন

তোমার সব দুশ্চিন্তা
দূর করে মনে আনো হর্ষ..
নতুন আলোয়, নতুন আশায়
তোমাকে জানাই
শুভ নববর্ষ

শুভ নববর্ষ ১৪৩০ ক্যাপশন

শুভ নববর্ষ ১৪৩০ ক্যাপশন। আনন্দ উদযাপনের অপর একটি মাধ্যম হচ্ছে সোশ্যাল পোস্ট। সামাজিক যোগাযোগ মাধ্যম যেন হয়ে উঠেছে মানুষের উদযাপনের অংশবিশেষ। যেকোনো উদযাপনে বাঙালি ফেসবুক বাদ দিয়ে যেন কিছু করতেই পারে না। তাই বন্ধুদের শুভ নববর্ষ জানাতে ভালো একটি ক্যাপশন ব্যবহার করুন। শুভ নববর্ষ ক্যাপশন পোষ্টের এই অংশে উপস্থাপন করা হলো। আপনার সুন্দর একটি ছবির সাথে অবশ্যই এখান থেকে একটি ভালো ক্যাপশন ব্যবহার করুন। এতে করে আপনার পোষ্টের গুরুত্ব অনেক আংশে বেড়ে যাবে।

হে নূতন, দেখা দিক আর-বার
জন্মের প্রথম শুভক্ষণ
নববর্ষের শুভেচ্ছা সকলকে

সব খারাপ স্মৃতিকে
পুরনো দুঃখ হিসেবে ভুলে যাও,
নতুন বছর শুরু করো
নতুন আশা আর প্রতিজ্ঞা দিয়ে,
শুভ নববর্ষ

বাংলা নববর্ষ রচনার কবিতা

বাংলা নববর্ষ রচনার কবিতা। বাঙালির ঐতিহ্যের অপর নাম হচ্ছে বাংলা নববর্ষ। নববর্ষ নিয়ে সময়ের তারতমে কবিগুরুরা বলে গিয়েছেন বিশেষ কিছু উক্তি এবং শুনিয়ে গিয়েছেন কবিতা সমূহ। আমাদের আজকের পোস্টটি বাংলা নববর্ষ রচনা কবিতা ধরা সাজানো হয়েছে। আপনারা চাইলেই এখান থেকে বিশেষ কিছু কবিতা এবং এর লাইন তুলে নিতে পারেন। আমরা চেষ্টা করেছি ভালো কিছু কবিতার লাইন দিয়ে আমাদের আজকের আর্টিকেলটি সাজানোর।

আজকে এই শুভ দিনে
কত খুশি কত সাজ।
আজকে এই শুভ দিনে
ভুলে যাও সব কাজ।
শুভ নববর্ষ

নতুন বছরটাকে যত্ন করে রেখো,
স্বপ্ন গুলো সত্যি করে খুব ভালো থেকো
শুভ নববর্ষ

শুভ নববর্ষের শুভেচ্ছা

শুভ নববর্ষের শুভেচ্ছা। আমি আজকের মত আর পোস্ট লিখব না কারণ আমার বউ আমাকে আজকের মত আর কাজ করতে দিবে না। শুভ নববর্ষের শুভেচ্ছা জানাই আমার বউকে। আপনারা সবাই নিজ নিজ প্রিয় জনকে শুভ নববর্ষের শুভেচ্ছা জানান। সবাইকে নববর্ষের শুভেচ্ছা জানিয়ে বিদায় জানাই।

দূর করে মনে আনো হর্ষ..
নতুন আলোয়, নতুন আশায়
তোমাকে জানাই
শুভ নববর্ষ

নতুন পোশাক নতুন সাজ। নতুন বছর শুরু আজ
মিষ্টি মন মিষ্টি হাঁসি। শুভেচ্ছা জানাই রাশি রাশি
শুভ নববর্ষ !  

নববর্ষের শুভেচ্ছা বার্তা

নববর্ষের শুভেচ্ছা বার্তা। নববর্ষের শুভেচ্ছা বার্তা দেখুন টপ ফ্যাক্ট ওয়েবসাইটে। আমাদের ওয়েবসাইটের একদম শেষ অংশে আপনি পেয়ে যাচ্ছেন নববর্ষ সম্পর্কিত শুভেচ্ছা বার্তা। এসব নববর্ষের শুভেচ্ছা বার্তা আপনি যে কাউকে পাঠাতে পারেন। আমরা চেষ্টা করেছি আপনার জন্য ভালো কিছু শুভেচ্ছা বার্তা এখানে তুলে ধরার জন্য। এখান থেকে আপনি নববর্ষ সম্পর্কে তো অনেকগুলি শুভেচ্ছা বার্তা পেয়ে যাবেন। সম্পূর্ণ পোস্টটি দেখার জন্য ধন্যবাদ।

নতুন বাংলা বছর বয়ে আনুক সুখ
ও সমৃদ্ধি, শুভ নববর্ষ ১৪৩০

সব খারাপ স্মৃতিকে
পুরনো দুঃখ হিসেবে ভুলে যাও,
নতুন বছর শুরু করো
নতুন আশা আর প্রতিজ্ঞা দিয়ে,
শুভ নববর্ষ

আরো দেখুনঃ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top